May 28, 2024
Headlines

BJP Loosing South Bengal : কলকাতার 10 আসনের কোথাও জিততে পারবে না বিজেপি? আশঙ্কা খোদ BJP-র অন্দরেই

post-img

সুমন তরফদার। কলকাতা সারাদিন।

ভোট যতই এগিয়ে আসছে, ততই দুশ্চিন্তা বাড়ছে বঙ্গ বিজেপির। এককথায়, শিরে সংক্রান্তি! বাংলায় রয়েছে ৪২টি লোকসভা কেন্দ্র। যার মধ্যে ডায়মন্ডহারবার, যাদবপুর, দক্ষিণ কলকাতা, উত্তর কলকাতা, দমদম, বারাসত, ব্যারাকপুর, হাওড়া, শ্রীরামপুর ও হুগলি, এই দশ কেন্দ্রকে বৃহত্তর কলকাতা হিসেবে ধরা হয়। সর্বভারতীয় স্তরেও এই দশটি কেন্দ্র বৃহত্তর কলকাতা হিসেবে পরিচিত।

গত লোকসভা নির্বাচনে এই ১০টি লোকসভা আসনের মধ্যে ২টি গিয়েছিল বিজেপির দখলে। কিন্তু এবারের লোকসভার নির্বাচনে ১০টি কেন্দ্রে কার্যত মুখ থুবড়ে পড়তে চলেছে বিজেপি।

এমনই খবর খোদ বিজেপির অন্দরেই ঘোরাফেরা করছে। কোনওটিতেই জয়ের সম্ভাবনা দেখছে না পদ্মশিবির। আশঙ্কা, ১০টি কেন্দ্রের মধ্যে অন্তত ৫ কেন্দ্র দ্বিতীয় স্থানে উঠে আসতে পারে বামেরা, সেক্ষেত্রে তৃতীয় স্থানে নেমে যাবে গেরুয়াশিবির।

পাশাপাশি, অর্জুন সিং ও লকেট চট্টোপাধ্যায়ের জয়ের সম্ভাবনা আর নেই। দুইজনকেই নিয়ে দলের অন্দরেই নিচুতলার নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ রয়েছে। প্রার্থী নিয়ে ক্ষোভ রয়েছে হাওড়া, বারাসত, উত্তর কলকাতায়। তৃণমূলের সংগঠনের সঙ্গে পাল্লা দেওয়ার ক্ষমতা নেই বিজেপির।

ওই দশটি আসন তৃণমূলের দুর্গে পরিণত হয়ে গিয়েছে। ফলে ওই এলাকার সাধারণ বাসিন্দারা অন্য কোনও রাজনৈতিক দলকে সমর্থন জানাবে না, তা কার্যত নিশ্চিত। ফলে সংশ্লিষ্ট ১০ আসনে এবার বিজেপির জয়ের কোনও সম্ভাবনা দেখছেন না নেতা-কর্মী ও প্রার্থীরা। ইতিমধ্যেই যা মাথাব্যথা বাড়িয়েছে কেন্দ্রীয় নেতৃত্বেরও।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now