May 28, 2024
Political

Mukutmoni Adhikari : ভোট প্রচারের মধ্যেই রোগী দেখায় ব্যাস্ত ডাঃ মুকুটমণি অধিকারী

post-img

দামামা বেজেছে লোকসভা ভোটের। আগামী ১৩ ই মে ভাগ্য নির্ধারণ হবে রানাঘাট লোকসভা কেন্দ্রের।কার দখলে থাকবে কুর্সি?

তা নিয়েই এখন জোর কদমে চলছে ভোট প্রচার। একটা দিনও থেমে থাকছেন না রাজনৈতিক দলগুলি। বিশেষ করে তৃণমূল কংগ্রেস।

ব্লক স্তর থেকে জেলা স্তরের আলোচনা,কখনো আবার নির্বাচনী সভা দলীয় কর্মীদের নিয়ে,সাথে চলছে প্রার্থীর ভোট প্রচারএলাকায় এলাকায়। তবে এ বছরের রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ডাক্তার মুকুটমনি অধিকারী। একদিকে তিনি যেমন রানাঘাট দক্ষিণের বিধায়কও বটে। তার ওপর এ বছর লোকসভা আসনে লড়াই করার তৃণমূল কংগ্রেসের অন্যতম সৈনিক।

গ্রীষ্মের দেবদাহ হোক কিংবা প্রাকৃতিক দুর্যোগের দিন প্রতিটি সময়েই জনসংযোগ এবং দলীয় প্রচার এবং ভোট ভিক্ষা করেই চলেছেন মুকুটমনি অধিকারী।তবে তিনি যে একাধারে ডাক্তার। তাই ভোট প্রচারের মধ্যেও তার রোগীদের সেবার কথা ভুলে যাননি তিনি। প্রতিদিন ভোট প্রচারের আগে বাড়িতে দেখছেন একাধিক রোগীদের। সকাল হতে না হতেই ডাক্তার মুকুটমনি অধিকারীর বাড়িতে জমায়েত হচ্ছেন একাধিক রোগী। দূর দুরান্ত থেকে এসে ডাক্তারবাবুর কাছ থেকে সুস্থ থাকার পরামর্শ নিয়ে যাচ্ছেন অনেকে।

তবে সারাদিনের ব্যস্ত সময়ের মধ্যেও প্রতিদিন প্রায় ২০ জন করে রোগী দেখছেন ডাক্তার মুকুটমনি অধিকারী।এ বিষয়ে তাকে জিজ্ঞেস করা হলে তিনি জানান, আমি জনপ্রতিনিধি হলেও ডাক্তারিটা আমার পেশা। তাই এই ব্যস্ত সময়ের মধ্যেও মানুষের সেবা করতে আমাকে হবেই, এবং এই কারণেই যে সমস্ত মানুষ দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন তাদের জন্য আমি রয়েছি। তবে বিভিন্ন চেম্বার যেখানে রোগী দেখার জন্য তিনি যেতেন সেগুলি বন্ধ থাকলেও,সকালবেলায় যে সমস্ত মানুষজন ডাক্তার দেখাতে আসেন তাদেরকে পরিষেবা দিয়েই তিনি ভোট প্রচার শুরু করেন।

কারণ মানুষকে সুস্থ রাখাটা তার কর্তব্য।অপরদিকে এই তীব্র দাবদাহে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে,সে ব্যাপারে ডাক্তার মুকুটমনি অধিকারী জানাচ্ছেন, যা গরম পড়েছে তাতে মানুষের শরীর খারাপ হতেই পারে। তার জন্য প্রয়োজন ছাড়া ঘর থেকে না বেরোনো,ওআরএস,ডাবের জল খাওয়া এগুলি অত্যন্ত দরকার। তাই সুস্থ থাকুন ঘরে থাকুন। অপরদিকে ডাক্তার দেখাতে আসা রোগীরা জানাচ্ছেন,এত ব্যস্ত সময়ের মধ্যেও তিনি যে তাদের এত পরিষেবা দিচ্ছেন,তাতেই তারা অত্যন্ত খুশি।

তবে ডাক্তারবাবু যেভাবে মানুষের সেবা করেন এবং যা ওষুধ দেন তাতে করে তারা অনেকটাই সুস্থ হয়ে যান তাড়াতাড়ি। তবে ডাক্তার মুকুটমনি অধিকারীর ভোটে জয় সম্বন্ধে তার রোগীদের আশা,এ বছর বিপুল ভোটে জয়লাভ করবে তাদের শ্রদ্ধেয় ডাক্তার মুকুটমনি অধিকারী।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now