Jul 14, 2024
Business

2500 Crores Investment in Bengal : শালবনিতে নয়, সৌরভ গাঙ্গুলীর ইস্পাত কারখানা হবে গড়বেতায়

post-img

প্রায় দশ মাস আগে ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী ঘোষণা করেছিলেন তার তৃতীয় ইস্পাত কারখানাটি হবে, পশ্চিম মেদিনীপুর জেলার  শালবনিতে। তার প্রথম কারখানা টি  দুর্গাপুরে রয়েছে, দ্বিতীয় কারখানা টি  রয়েছ বিহারের পাটনায়।

তাই তৃতীয় ইস্পাত কারখানার জন্য শালবনিতে জমি চিহ্নিতকরণ করার কাজ শুরু করা হয়। প্রায় আড়াই হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে ওই কারখানায় এবং সাত হাজার মানুষের কর্মসংস্থান হবে ওই কারখানায় । 

রবিবার এক বেসরকারি সংস্থার অনুষ্ঠানে যোগ দিয়ে ক্রিকেটার মহারাজ সৌরভ গাঙ্গুলী ঘোষণা করলেন তার তৃতীয় ইস্পাত কারখানাটি হবে পশ্চিম মেদিনীপুর জেলায় হবে, তবে পশ্চিম মেদিনীপুর জেলার  শালবনিতে নয়, হবে গড়বেতাতে। সেই সঙ্গে তিনি বলেন দিদি অর্থাৎ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে তিনি কথা দিয়েছিলেন পশ্চিম মেদিনীপুর জেলায় ইস্পাত কারখানা তৈরি করবেন।

তাই  শালবনির বদলে গড়বেতাতে ইস্পাত কারখানাটি তৈরি করা হবে। খুব শীঘ্রই ইস্পাত কারখানা তৈরীর কাজ শুরু হবে। ইতিমধ্যেই  গড়বেতায় ইস্পাত কারখানা তৈরি করার জন্য জমি চিহ্নিতকরণ এর কাজ করা হয়েছে।

বিশেষ সূত্র মারফত  জানা যায় যে জমি সংক্রান্ত সমস্যা নিয়ে শালবনিতে সৌরভ গাঙ্গুলী ইস্পাত কারখানা তৈরি হবে না। তাই গড়বেতায় সেই ইস্পাত কারখানাটি তৈরি করবে সৌরভ গাঙ্গুলী বলে রবিবার তিনি নিজেই তাতে শীলমোহর দেন।

প্রায় আড়াই হাজার কোটি টাকা ওই ইস্পাত কারখানায় বিনিয়োগ করা হবে এবং প্রায় সাত হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলে বিশেষ সূত্র মারফত জানা যায়। যার ফলে খুশি পশ্চিম মেদিনীপুর জেলার  গড়বেতা এলাকার বাসিন্দারা।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now