Jul 14, 2024
Headlines

Mamata Hawker Eviction : মানবিক মমতা, আগামী এক মাসের মধ্যে কলকাতা সহ বাংলা জুড়ে কোথাও হকার উচ্ছেদ হবে না, হকারদের পুনর্বাসন দেবে সরকার

post-img

Mamata Hawker Eviction : মানবিক মমতা, আগামী এক মাসের মধ্যে কলকাতা সহ বাংলা জুড়ে কোথাও হকার উচ্ছেদ হবে না, হকারদের পুনর্বাসন দেবে সরকার


Mamata Banerjee orders No Hawker Eviction in next one month as Government will provide alternative


সুষমা পাল মন্ডল। কলকাতা সারাদিন। 


মানবিক মুখ্যমন্ত্রী। মানবিক মমতা। গত সোমবার রাজ্য সরকারের প্রশাসনিক বৈঠকে কলকাতা সহ বাংলা জুড়ে বেআইনি দখলদারি এবং রাস্তা জুড়ে হকারদের বসে থাকা নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

তারপর থেকেই বাংলা জুড়ে শুরু হয়েছিল বুলডোজার নিয়ে বেআইনি দখলদারি এবং হকার উচ্ছেদ কর্মসূচি। বড় বড় ব্যবসায়ীদের তৈরি বেআইনি নির্মাণ ভাঙার দিকে মন না দিয়ে কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশ নিরীহ হকারদের ডালা এবং চালা ভেঙে দেওয়ার কাজ করে গিয়েছে গত দুই দিনে নিরন্তর। 


এই পরিস্থিতিতে মন কেঁদে উঠেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। 


আজ নবান্নে রাজের সমস্ত হকার সংগঠন কলকাতা পুলিশ রাজ্য পুলিশ এবং রাজ্য প্রশাসনের গুরুত্বপূর্ণ আধিকারিকদের নিয়ে আরো একবার বৈঠকে বসেন মমতা। 


সেখানে সমস্ত দিক খতিয়ে দেখার পরে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন আগামী এক মাস কলকাতা সহ বাংলার কোথাও কোন হকার উচ্ছেদ অভিযান হবে না। 

রাজ্য প্রশাসনকে আগামী তিন মাস সময় দিয়েছেন হকারদের পুনর্বাসন এবং তাদের সম্মানজনকভাবে বসার ব্যবস্থা করে দেওয়ার জন্য। 


কলকাতা শহর আছে বিভিন্ন জায়গায় যে সমস্ত হকার কে উচ্ছেদ করে তাদের দোকান ভেঙ্গে দেওয়া হয়েছে স্থানীয় পুলিশকে নির্দেশ দিয়েছেন সেই সমস্ত হকারদের পরিবারকে খুঁজে বের করে তাদের কিভাবে পুনর্বাসন দেওয়া যায় তার ব্যবস্থা করতে হবে। 


(মুখ্যমন্ত্রীর বিস্তারিত নির্দেশ এবং পরিকল্পনা

আসছে একটু পরেই)


Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now