Jul 14, 2024
Political

Dev gets Cleanchit : মুখ পুড়ল শুভেন্দুর, নিয়োগ দুর্নীতি মামলায় TMC MP দেব-কে ক্লিন চিট দিলো CBI

post-img

শোভন গায়েন। কলকাতা সারাদিন।

কলকাতা হাইকোর্টে বড়সড় স্বস্তি পেলেন তৃণমূল সাংসদ দেব ওরফে দীপক অধিকারী। নিয়োগ দুর্নীতি মামলায় ক্লিনচিট পেলেন সিবিআই এর থেকে।

 ধোপে টিকল না বিগত লোকসভা নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপির হিরণ চট্টোপাধ্যায়৷

লোকসভা নির্বাচনের আগে তখন ঘাটালের তৃণমূল কংগ্রেস প্রার্থী দীপক অধিকারী ওরফে দেবের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ায় একটি অডিয়ো ক্লিপ পোস্ট করেন ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়।

সেই অডিও ক্লিপ ঘিরে ভোটের মরসুমে নতুন করে তৈরি হয় জল্পনা৷ হিরণ সে সময় দাবি করেন, ওই অডিও ক্লিপে যে দু’জনের কথোপকথন রয়েছে, তার মধ্যে একজন হচ্ছেন দেব এবং অপরজন তাঁর আপ্ত সহায়ক৷ দু’জনে টাকার বিনিময়ে চাকরির কথা বলছেন৷

ওই অডিও ক্লিপ জমা পড়ে সিবিআইয়ের কাছে। দেবের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন বাপ্পাদিত্য ঘোষ নামে জনৈক ব্যক্তি। সেই প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দেন, দেবের বিরুদ্ধে ওই অডিয়োকে কেন্দ্র করে সিবিআইয়ের কাছে যে অভিযোগ এসেছে সেটা নিয়ে অবস্থান জানাতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের। সিবিআই চাইলে ওই বিষয়টি খতিয়ে দেখে সংক্ষিপ্ত রিপোর্ট দিতে পারে বলেও জানিয়েছিলেন তিনি।



সোমবার, সেই সংক্রান্ত (ACB) রিপোর্ট দিল সিবিআই৷ আদালতকে জানিয়ে দিল, দেবকে জড়িয়ে যে অভিযোগ উঠেছিল তা ভিত্তিহীন। সিবিআই ভাইরাল অডিও নিয়ে তদন্ত এগোতে চায় না। সিবিআই রিপোর্ট দেখে মামলার নিষ্পত্তি করে দিলেন বিচারপতি অমৃতা সিনহা।

প্রসঙ্গত, অভিযোগ ওঠার সময়েই দেব দাবি করেছিলেন, তাঁর বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ভাবে এমন অভিযোগ আনা হচ্ছে যার কোনও সারবত্তা নেই৷ দেব দাবি করেছিলেন, ‘‘‌এই ভাইরাল অডিয়ো নিয়ে আমি এফআইআর করছি। ফেক অডিয়ো বানানো হচ্ছে। তাদের চিহ্নিত করতে ইডি, সিবিআই, এফবিআই যেখানে যা আছে, ডাকা হোক।’’ কোনও নির্দেশ ছাড়া সেই মামলারই নিষ্পত্তি হল আজ৷

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now