Jul 14, 2024
Political

Coochbehar BJP Join TMC : কোচবিহারে বিজেপিতে ভাঙ্গন, বিজেপির পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান তৃণমূলে যোগ দিতেই ক্ষমতায় তৃণমূল

রঞ্জন মাহাতো। কলকাতা সারাদিন।

কোচবিহারে বিজেপি পরিচালিত পঞ্চায়েত দখলের পাশাপাশি, তৃণমূলে শুদ্ধকরণ অভিযান। লোকসভা ভোটে ভরাডুবির পর এবার হলদিবাড়ি ব্লকে দক্ষিণ বড় হলদিবাড়ি গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হল বিজেপির। ১২ আসনের এই পঞ্চায়েত টাই হওয়ায় টসের মাধ্যমে বোর্ড গঠন করে বিজেপি।

গতকাল বিজেপি প্রধান ও আরও এক পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দেন। এর ফলে তৃণমূলের সদস্য সংখ্যা বেড়ে হল ৮, বিজেপি ৪। অন্যদিকে, দলবিরোধী কাজের অভিযোগে কোচবিহারে নেতা, কর্মী-সহ ৫ জনকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল। এর মধ্যে এক প্রাক্তন প্রধান ও পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে বিজেপির থেকে টাকা নিয়ে ভোট করানোর অভিযোগ তুলেছেন কোচবিহারের তৃণমূল জেলা সভাপতি।

শুধু হলদিবাড়ি নয়, দল বদলের জেরে রং বদলে গেল, কোচবিহারের অন্দরান ফুলবাড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের। বিজেপির হাত থেকে ক্ষমতা ছিনিয়ে নিল তৃণমূল। তার আগে দিনভর চলল অপহরণের নাটক। দলবদল নিয়ে শুরু হয়েছে চাপানউতোর।

শনিবার তৃণমূলে যোগ দেন বিজেপি পরিচালিত অন্দরান ফুলবাড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ৩ বিজেপি সদস্য ও আরেক পঞ্চায়েত সদস্যা দীপালি পালের স্বামী ষষ্ঠী পাল। তৃণমূল জেলা সভাপতি দাবি করেন, স্বামীর পথ ধরেই শাসকদলে যোগ দেবেন বিজেপি সদস্যাও। তৃণমূলের দাবি নস্যাৎ করে দেন বিজেপি পঞ্চায়েত সদস্যা। উল্টে তাঁকে দলে টানতে স্বামীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেন।

১২ আসনের অন্দরান ফুলবাড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে ১০টি আসনে জিতে বোর্ড গঠন করে বিজেপি। তৃণমূল পেয়েছিল ২টি আসন। ভোটের ফল ঘোষণার পর এক বিজেপি সদস্য তৃণমূলে যোগ দেন। এবার আরও ৩ সদস্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ায়, পঞ্চায়েতের আসন সংখ্যা টাই হয়ে যায়। পঞ্চায়েতের বিজেপির প্রধান শুক্লা অধিকারী সহ তিন পঞ্চায়েত সদস্যের তৃণমূলে যোগদান করেন। ফলে বিজেপির হাতছাড়া হয় এই পঞ্চায়েত।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now