Jul 14, 2024
Political

BJP MLA Missing : উধাও বিজেপি বিধায়ক! প্রধানমন্ত্রী সড়ক যোজনা থমকে কোচবিহার উত্তরে

post-img

গ্রামের নাম ডুডুমারি, মরিচবাড়ি খোলটা গ্রাম পঞ্চায়েত এলাকার অন্যতম প্রত্যন্ত গ্রাম হিসেবে পরিচিত এই ডুডুমারি গ্রাম। প্রায় ৬০০০ বসতি রয়েছে গ্রামে। কচিকাঁচা বাদ দিলে তিন হাজারের কাছাকাছি ভোটার। কিন্তু বৃষ্টিতে বেহাল হয়ে পড়েছে গ্রামের সড়ক পরিবহন ব্যবস্থা। এমনটাই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। একদিকে ঘরঘড়িয়া নদীর ভাঙ্গন অপরদিকে বেহাল সড়ক ব্যবস্থা যেন নাভিশ্বাস তুলে দিচ্ছে গ্রামবাসীদের।

প্রধানমন্ত্রী সড়ক যোজনা অনুযায়ী এই রাস্তা গুলির কাজ হওয়া উচিত ছিল অন্ততপক্ষে আরো এক বছর আগে, প্রশাসনিক তথ্য অনুযায়ী প্রায় এক বছর আগে টেন্ডার হয়েছে রাস্তাগুলির। কিন্তু কাজ হয়নি। বারংবার এলাকার বিজেপি বিধায়ক সুকুমার রায়ের সাথে যোগাযোগ করেছেন গ্রামের বাসিন্দারা, তাতেও বিশেষ ফল হয়নি। সুকুমার বাবু অবশ্য বলেছেন, গ্রাম পঞ্চায়েত, জেলা পরিষদ রাস্তার কাজ করতে দিচ্ছে না।

স্থানীয় বাসিন্দা হিমাংশু রায় মেঘলাল মন্ডল মন্তব্য করে বলেন, রাস্তার বেহাল অবস্থা থাকার জন্য গ্রামের ছাত্র-ছাত্রীরা পৌঁছাতে পারছে না স্কুলে। প্রসূতি মায়েরা অতি কষ্টে শহরের হাসপাতালের দিকে যাচ্ছে। অল্প বৃষ্টিতেই কাদায় ভরে উঠছে রাস্তা। ছোট গাড়ি, টোটো কাদায় আটকে যাচ্ছে। বাইক দুর্ঘটনা নিত্যদিনের হয়ে দাঁড়িয়েছে। বর্ষা শুরুর আগে আমরা গিয়েছিলাম এলাকার বিধায়কের কাছে। তিনি আশ্বাস দিলেও ফিরেও তাকাননি গ্রামের দিকে। আমরা অবিলম্বে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করে চেষ্টা করছি। অবিলম্বে যাতে এই রাস্তার কাজগুলো হয়ে যায়। গ্রাম বাংলা উন্নত হচ্ছে, কিন্তু যে সমস্ত এলাকায় বিধায়ক রয়েছেন বিজেপির সে সমস্ত এলাকা উন্নয়ন একেবারেই নেই।


খোলটা মরিচবাড়ি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সুদীপ কারজি এ বিষয়ে মন্তব্য করে বলেন, রাস্তার কাজ যথেষ্ট বড়। গ্রাম পঞ্চায়েতের পক্ষে করা সম্ভব নয়। তবে বর্ষার আগে কিছু কিছু জায়গায় আমরা মাটি ফেলে রাস্তা উঁচু করে দেওয়ার চেষ্টা করেছি। এই কাজ জেলা পরিষদ না হলে বিধায়ক তহবিল থেকে করা উচিত। যেহেতু তৃণমূল কংগ্রেসের গ্রাম পঞ্চায়েত তাই বিজেপির বিধায়ক এদিকে চোখ দেন না। এলাকায় আসেন না পর্যন্ত। আমরা গ্রাম পঞ্চায়েত থেকে কোচবিহার জেলা পরিষদের দৃষ্টি আকর্ষণ করেছি, প্রবল বৃষ্টি থাকার কারণে কাজ করা সম্ভব হচ্ছে না।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now