Feb 25, 2024
Political

SC against Justice Avijit Ganguly : এখনই সিবিআই তদন্ত নয়, বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির হাত থেকে মামলা কেড়ে নিল সুপ্রিম কোর্ট

post-img

সুমন তরফদার। কলকাতা সারাদিন।


কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের হাত থেকে মামলা কেড়ে নিল সুপ্রিম কোর্ট।

বাংলা মেডিকেলে ভর্তি দুর্নীতির অভিযোগে যে মামলা দায়ের হয়েছিল সেই মামলার রায় দিতে গিয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ এবং বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চের মধ্যে যে অভূতপূর্ব কাদা ছোঁড়াছুঁড়ি হয় তার প্রেক্ষিতে আজ বিচারপতির বিশেষ গঠন করেছিল সুপ্রিম কোর্ট।


সেখানেই সিদ্ধান্ত গৃহীত হয়েছে, কলকাতা হাইকোর্ট নয়, মেডিক্যালের ভরতির সমস্ত মামলা শুনবে সুপ্রিম কোর্ট। সিঙ্গল বেঞ্চ এবং ডিভিশন বেঞ্চের দুটি মামলাই বিশেষ বেঞ্চে শুনানি হবে। বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায় কিংবা বিচারপতি সৌমেন সেনের মধ্যে চলা সংঘাতের পরিস্থিতিতে এমনটাই নির্দেশ প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে গঠিত বিশেষ বেঞ্চের।


আদালতের পর্যবেক্ষণ, যা হচ্ছে তা মোটেই ঠিক নয়। কলকাতা হাইকোর্টের একটা গরিমা আছে। কোনও মন্তব্য সেই গরিমা নষ্ট করবে বলে মামলার শুনানিতে পর্যবেক্ষণ বিশেষ বেঞ্চের। আর তাই বিষয়টি অন্য ভাবে সমাধানের কথাও এদিন উঠে এসেছে শুনানিতে।


প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূর এদিন বলেন, কোন মামলা (Judge Vs Judge row In Cal HC) কোন এজলাসে শুনানি হবে তা ঠিক করেন প্রধান বিচারপতি। নিশ্চয় বিষয়টি তিনি দেখবেন।


Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now