Feb 25, 2024
Technology News

Royal Enfield Latest Bike : পেট্রল বা ইলেকট্রিক ছাড়াই চলবে রয়্যাল এনফিল্ডের লেটেস্ট বাইক, সঙ্গে আরও দুর্দান্ত ফিচার

post-img

শৌনক মন্ডল। কলকাতা সারাদিন।


রয়্যাল এনফিল্ড নতুন বাইক আনছে বাজারে। যদিও এটি পুরোনো বাইকের নতুন ভার্সন। তবে সবচেয়ে মজার খবর হলো এই বাইক চালাতে পেট্রোল লাগবে না, ইথানলে চলবে। অর্থাত্‍ পরিবেশ দূষণও অনেক কমাবে। জনপ্রিয় মোটরসাইকেল ক্লাসিক ৩৫০-এর ইথানল এডিশন লঞ্চ করেছে সংস্থা। এই বাইকে ৮৫ শতাংশ পর্যন্ত ইথানল ব্যবহার করা যাবে বলে জানা গেছে।



রয়্যাল এনফিল্ড ক্লাসিক ফ্লেক্স-ফুয়েল পেট্রোল এবং ইথানলের সংমিশ্রণে দৌড়াবে। বাইকের বাকি সব বৈশিষ্ট্য একই রয়েছে। শুধু ইঞ্জিনের পরিবর্তন হয়েছে। এতে পাবেন ৩৪৯ সিসি এয়ার-কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা সর্বোচ্চ ২০.২ হর্সপাওয়ার এবং ২৭ এনএম টর্ক উত্‍পন্ন করতে পারে। সঙ্গে ৫ স্পিড গিয়ারবক্স।


একই ইঞ্জিন রয়েছে রয়্যাল এনফিল্ডের অন্যান্য মডেল যেমন মিটিওর, হান্টার এবং বুলেটে। এই বাইকগুলোরও ফ্লেক্স-ফুয়েল ভার্সন লঞ্চ হতে পারে। ইথানলচালিত রয়্যাল এনফিল্ড ক্লাসিকে যে বিষয়টি আপনার চোখে পড়তে পারে তা হলা এটির সবুজ ডিজাইন। বাইকের ফুয়েল ট্যাংকে রয়েছে সবুজ এবং লাল পেইন্ট ফিনিশ, যা এটিকে রেগুলার ক্লাসিক মডেলের থেকে আলাদা করে তুলবে।

ইথানল চালিত রয়্যাল এনফিল্ড ক্লাসিকে তেল খরচ কমতে পারে এমনটা দাবি করা হচ্ছে। ৮৫ শতাংশ পর্যন্ত ইথানল ব্যবহার করা যাবে এতে। ভারতে বাইকের দাম ১ লাখ ৯৩ হাজার থেকে ২ লাখ ২৫ হাজার (এক্স-শোরুম)।


Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now