Feb 25, 2024
Technology News

Tata Harrier EV : ভারতের বাজারে আসছে অত্যাধুনিক টাটা হ্যারিয়ার ইভি

post-img

শৌনক মন্ডল। কলকাতা সারাদিন।

২০২৪ সালে যেন টাটা একের পর এক গাড়ির পসরা নিয়ে হাজির। একের পর এক তাদের নতুন মডেল প্রকাশ্যে আসছে, কোনওটার আবার কনসেপ্ট জানা যাচ্ছে। শুধু পেট্রোল বা ডিজেল গাড়িই নয়, ইভির দুনিয়াতেও নিজেদের জায়গা পাকা করে নিতে চাইছে টাটা মোটরস। আর সেই লক্ষ্যে ২০২৪ সালের ভারত মোবিলিটি এক্সপোতে নিজেদের আরও একটি নতুন ইভির মডেল প্রকাশ্যে আনল টাটা। টাটা হ্যারিয়ার ইভি (Tata Harrier EV)।

প্রোডাকশনের জন্য প্রস্তুত হয়ে গিয়েছে টাটা হ্যারিয়ার ইভি মডেলটি। টাটা মোটরসের পক্ষ থেকে ২০২৩ সালের অটো এক্সপোতেই প্রথম এই মডেলের কনসেপ্ট দেখানো হয়েছিল। তবে এই ভার্সনটি দেখে মনে হল প্রোডাকশনের জন্য যেতে প্রস্তুত। আর এই ভার্সনটি (Tata Harrier EV) শো-রুম মডেলের অনেকটা কাছাকাছি ধারণা দেয়। আশা করা যাচ্ছে এই বছরই টাটা হ্যারিয়ারের পেট্রোল ভার্সনটি আসার আগেই ভারতের বাজারে এসে যাবে হ্যারিয়ার ইভির মডেলটি। টাটার যদিও এই বছর আরও কয়েকটি ইভি আসতে চলেছে বাজারে।

টাটা পাঞ্চ ইভিতেও যেমন একটা সবুজ রঙের ছোঁয়া ছিল, সেখানে টাটা হ্যারিয়ার ইভি মডেলেও সিউড গ্রিন রঙ দেখা যাচ্ছে। অন্যান্য ইভি মডেলগুলির মত কাঠামো এবং ফিচার্স প্রায় একই এই মডেলেও। নতুন Acti.ev স্ট্রাকচারের উপর তৈরি হয়েছে এই টাটা হ্যারিয়ার ইভি (Tata Harrier EV)। টাটা পাঞ্চের মত ইভি আর্কিটেকচারও রয়েছে এতে।


এর মানে আরও অনেক বেশি ফ্লেক্সিবিলিটি এবং অনেক বেশি মডিউলার প্ল্যাটফর্ম রয়েছে এই ইভিতে।

স্টাইলের দিক থেকে বলতে গেলে একটা ফিউচারিস্টিক ছোঁয়া আছে এতে। ডিফারেন্ট গ্রিল, এয়ারো অপটিমাইজড বাম্পার, হুইল এবং রিয়ার স্টাইলিং সব মিলিয়ে একে একেবারে অন্য লুক দিয়েছে। আর এটা যেহেতু টাটার (Tata Harrier EV) ফ্ল্যাগশিপ মডেল, তাই আশা করা যাচ্ছে যে ডুয়াল মোটর AWD লে-আউট থাকবে এবং টাটার এ যাবতকালের সমস্ত ইভির তুলনায় সবথেকে বড় ব্যাটারি প্যাক থাকবে এই মডেলে।

আশা করা হচ্ছে যে গাড়ির রেঞ্জ থাকবে ৫০০ কিমি অর্থাত্‍ একবার সম্পূর্ণ চার্জ দিলে এই গাড়িটি একটানা ৫০০ কিমি পর্যন্ত যেতে পারবে। টাটার (Tata Harrier EV) সবথেকে প্রিমিয়াম গাড়ি সিয়েরার থেকেও আরও আগে বাজারে আসতে চলেছে টাটা হ্যারিয়ার ইভি। আর ভারতের বাজারে টাটা ইভির রেঞ্জের একেবারে শীর্ষে থাকবে এই মডেল।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now