Feb 25, 2024
Headlines

Sandeshkhali TMC Arrest : গ্রেফতার সন্দেশখালির উত্তম, অভিষেক ব্যবস্থা নিতেই অ্যাকশনে পুলিশ

সুমন তরফদার। কলকাতা সারাদিন।


সন্দেশখালি থেকে গ্রেফতার শনিবার সকালে সাসপেন্ড হওয়া তৃণমূল নেতা উত্তম সর্দার।


যে দুই তৃণমূল নেতার বিরুদ্ধে জনরোষ আছড়ে পড়েছিল সন্দেশখালিতে, তাদের মধ্যে অন্যতম উত্তম সর্দারকে গ্রেফতার করল পুলিশ। এ দিন দুপুরেই উত্তম সর্দারকে ছ বছরের জন্য সাসপেন্ড করেছিল দল। তার কয়েক ঘণ্টার মধ্যেই উত্তমকে গ্রেফতার করল সন্দেশখালি থানার পুলিশ। তবে উত্তম গ্রেফতার হলেও আর এক অভিযুক্ত নেতা শিবু হাজরা এখনও অধরা।

উত্তম এবং শিবু, দু জনেই উত্তর চব্বিশ পরগণার জেলা পরিষদের সদস্য। শিবুর মতোই এখনও খোঁজ নেই সন্দেশখালির আর এক তৃণমূল নেতা শেখ শাহজাহানেরও। উত্তম এবং শিবু দু জনেই শাহজাহানের ঘনিষ্ঠ বলেই দাবি সন্দেশখালির বাসিন্দাদের।


'আমি রাজনীতি ছাড়লেও রাজনীতি আমাকে ছাড়বে না', জোড়া বৈঠকের পর মত বদল দেবের


এ দিন অবশ্য উত্তম সর্দারের পাশাপাশি স্থানীয় বিজেপি নেতা বিকাশ সিংহকেও গ্রেফতার করেছে পুলিশ। তিনি বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার অবর্জাভার পদে রয়েছেন। সন্দেশখালিতে অশান্তিতে প্ররোচনা দেওয়ার অভিযোগে ওই বিজেপি নেতাকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।


গত কয়েকদিন ধরেই শেখ শাহজাহান ঘনিষ্ঠ দুই তৃণমূল নেতা উত্তর সর্দার এবং শিবু হাজরার বিরুদ্ধে গ্রামবাসীদের বিক্ষোভে রণক্ষেত্রের চেহারা নিয়েছে সন্দেশখালি। অভিযুক্ত দুই নেতা যথাক্রমে সন্দেশখালি ১ ও ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি। পাশাপাশি, তাঁরা জেলা পরিষদের সদস্যও। যদিও শিবু হাজরার বিরুদ্ধে এখনও কোনও পদক্ষেপ করেনি তৃণমূল।


গত বুধবার উত্তম সর্দার এবং শিবু হাজরার বিরুদ্ধে জনরোষ আছড়ে পড়েছিল সন্দেশখালিতে। সেই সময় উত্তম সর্দারকে মারমুখী জনতার হাত থেকে উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। অভিযোগ এর পর থেকেই খোঁজ ছিল না ওই তৃণমূল নেতার। শেষ পর্যন্ত অবশ্য উত্তমকে গ্রেফতার করল পুলিশ।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now