Feb 25, 2024
Headlines

Mamata supports Dev : দেবের সাথে বৈঠকের পর ঘাটাল সাংগঠনিক জেলার তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হলো শঙ্কর দলুইকে

ঘাটালের সাংসদ দীপক অধিকারী ওরফে দেবের সাথে ঘাটালের প্রাক্তন বিধায়ক বর্তমান জেলা পরিষদের সদস্য তথা তৃণমূল কংগ্রেসের ঘাটাল সাংগঠনিক জেলার চেয়ারম্যান শংকর দলুই এর বনি বনা শুরু হয় । যার ফলে দেব ঘাটাল লোকসভা থেকে এবার প্রার্থী হবেনা বলে কানা ঘোষ শুরু হতে থাকে। সেই সঙ্গে আসন্ন লোকসভা নির্বাচনের প্রাক্কালে ঘাটালের সাংসদ দীপক অধিকারী ওরফে দেব ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী কলেজের পরিচালক কমিটির সভাপতি পদ থেকে ,ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি পদ থেকে এবং বীর সিংহ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। যার ফলে গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়ে যায় ।

অবশেষে হস্তক্ষেপ করে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার বিকালে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের কার্যালয়ে গিয়ে প্রায় ৫০ মিনিট বৈঠক করেন সাংসদ দীপক অধিকারী ওরফে দেব। এরপর তিনি কালীঘাটে গিয়ে দলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে ২৫ মিনিট বৈঠক করেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে বৈঠক করার পর দেব ঘাটাল লোকসভা নির্বাচন কেন্দ্র কেন, রাজ্যের যে কোন কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে দাঁড়াবেন  বলে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে জানিয়ে দেন । অভিষেক বন্দ্যোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে বৈঠক করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বড় সিদ্ধান্ত গ্রহণ করেন। রবিবার তৃণমূল কংগ্রেসের ঘাটাল সাংগঠনিক জেলার চেয়ারম্যান পদ থেকে শংকর দলুইকে সরিয়ে দেন।

সেই সঙ্গে ঘাটাল সাংগঠনিক জেলার তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয় ডেবরার প্রাক্তন বিধায়ক বর্তমান জেলা পরিষদের সদস্য রাধাকান্ত মাইতি কে। তৃণমূল কংগ্রেস সূত্রে জানা যায় যে তৃণমূল কংগ্রেসের ঘাটাল সাংগঠনিক জেলার চেয়ারম্যান শঙ্কর দলুই এর বিরুদ্ধে অনেক অভিযোগ জমা পড়েছে কালীঘাটে, তারই পরিপ্রেক্ষিতে ওই সিদ্ধান্ত নিয়েছেন দলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও দলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দেব বৈঠক করার পর ২৪ ঘণ্টার মধ্যেই শংকর দলুইকে তৃণমূল কংগ্রেসের ঘাটাল সাংগঠনিক জেলার চেয়ারম্যান পদ থেকে সরিয়ে কড়া বার্তা দিলেন দলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যার ফলে খুশি দেবের অনুগামীরা।


তাই আসন্ন লোকসভা নির্বাচনে ঘাটাল লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব তা আর বলার অপেক্ষা রাখে না বলে রাজনৈতিক মহলের অনুমান। তবে কেন দলের চেয়ারম্যান পদ থেকে তাকে দলনেত্রী সরিয়ে দিলেন  সে সম্পর্কে তৃণমূল কংগ্রেসের ঘাটাল সাংগঠনিক জেলার বিদায়ী চেয়ারম্যান শঙ্কর দলুই কোন কিছুই বলতে চাননি। তিনি শুধু বলেন দল নেত্রী ভালো মনে করেছে তাই আমাকে সরিয়ে দিয়েছে।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now