Apr 15, 2024
Technology News

Kawasaki Eliminator 500 : ফোনের মতো এবার বাইকেও ক্যামেরা! দুর্দান্ত ফিচার্সের সঙ্গে হাজির লেটেস্ট কাওয়াসাকি

post-img


শৌনক মন্ডল। কলকাতা সারাদিন।

Kawasaki Eliminator 500 বছরের শুরুতেই ভারতে অফিশিয়ালি লঞ্চ হয়েছে। মূলত রয়্যাল এনফিল্ডকে টেক্কা দিতেই ক্রুজার বাইকটির আগমন। এবার চমকে দিয়ে এলিমিনেটরের একটু কম শক্তিশালী মডেল, Eliminator 400-এর আপডেটেড ভার্সন উন্মোচন করল কাওয়াসাকি। প্রথমে জাপানে লঞ্চ হবে বাইকটি এবং তারপর ছড়িয়ে পড়বে বিশ্বের বিভিন্ন দেশে।

নতুন মডেলে দারুণ কিছু ফিচার্স যুক্ত হয়েছে। চলুন দেখে নিই সেগুলি কী কী।

Kawasaki Eliminator ডিজাইন, স্পেসিফিকেশন ও ফিচার্স

Kawasaki Eliminator ডিজাইনের দিক থেকে পূর্বসূরী মডেলের অনুরূপ বলা যায়। এটি তিনটি ভ্যারিয়েন্টে এসেছে - Standard, SE ও Plaza এডিশন। নতুন আপডেট হিসেবে এতে ফ্রেশ পেইন্ট স্কিম যোগ হয়েছে। বেস মডেলটি কেবলমাত্র ব্ল্যাক কালারে উপলব্ধ হলেও প্লাজা ভ্যারিয়েন্টটি পার্ল স্যান্ড খাকি এবং পার্ল স্টর্ম গ্রে রঙে বেছে নেওয়া যাবে। অন্যদিকে এসই ট্রিম ডুয়েল টোন অপশনে হাজির হয়েছে। এটি মেটালিক ফ্ল্যাট স্পার্ক ব্ল্যাক সহ মেটালিক ম্যাট ডার্ক গ্রীন অথবা ফ্যান্টম ব্লু সহ ইবনি কালারে বেছে নেওয়া যাবে।

SE ও Plaza এডিশনে নতুন ফিচার্স হিসেবে যোগ হয়েছে ফোন চার্জিং পোর্ট এবং জিপিএস চালিত ডুয়েল ক্যামেরা সেটআপ বা ড্যাশক্যাম (ফ্রন্ট-রিয়ার)। Kawasaki Eliminator SE-তে ডিজাইনে নতুন মাত্রা যোগ করতে দেওয়া হয়েছে নতুন হেডলাইট কাউল।

Kawasaki Eliminator-এর চাকায় এগিয়ে চলার শক্তি জোগাতে রয়েছে একটি ৩৯৮ সিসি প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ১০,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৮ বিএইচপি শক্তি এবং ৮,০০০ আরপিএম গতিতে ৩৭ এনএম টর্ক উত্‍পন্ন হবে। মোটরকে যোগ্য সঙ্গত দিতে রয়েছে ৬-গতির গিয়ারবক্স। এছাড়া এতে উপস্থিত স্লিপার ক্লাচ।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে Kawasaki Eliminator একটি ট্রেলিস ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে। এতে উপস্থিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার স্প্রিং। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে এবিএস সমেত সামনে ৩১০ মিমি ফ্রন্ট ডিস্ক এবং ২৪০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। সামনে ১৮ ইঞ্চি ও পেছনে ১৬ ইঞ্চি হুইলে ছুটবে এই বাইক।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now