Apr 15, 2024
Technology News

3 Cheapest Bikes : বাইক কেনার আগে জেনে নিন ভারতের সবচেয়ে সস্তার তিন বাইকের মডেল, সঙ্গে দুর্দান্ত মাইলেজ

শৌনক মন্ডল। কলকাতা সারাদিন।

বাইক কেনার স্বপ্ন দেখছেন! কিন্তু বাজেট হাতে বেশি নেই। ভাবছেন তো সস্তায় পুষ্টিকর অর্থাত্‍ দামেও কম হবে আবার মাইলেজও বাড়তি পাওয়া যাবে এমন বাইক হলেই চলবে। তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। সেরা তিনটি বাইকের খোঁজ রইল এই প্রতিবেদনে। যা দামেও একেবারে মধ্যবিত্তের আয়ত্তের মধ্যে আবার মাইলেজও কোনও অংশে কম নয়।

ভাবছেন তো কোন তিন বাইক? একনজরে দেখে নেওয়া যাক বাইক তিনটির (Top 3 Cheapest Bike) ফিচার এবং স্পেসিফিকেশন-

সস্তায় বাড়তি মাইলেজ পাওয়া যায় এমন বাইকের (Top 3 Cheapest Bike) খোঁজ করলে সেরা অপশন হতে পারে Hero Splendor Plus। সংস্থার অন্যতম বিক্রিত বাইকগুলির মধ্যে এটি একটি। বিশেষ করে Hero Splendor Plus জ্বালানি সাশ্রয়ীও বটে। এতে 97.2cc এর এয়ার-কুল্ড, সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। যা 7.91bhp এর পাওয়ার এবং 8.05Nm এর টর্ক দেয়। শক্তিশালী এই ইঞ্জিন 4-স্পিড গিয়ারবক্সের সঙ্গে যুক্ত করা হয়েছে। Hero Splendor Plus এর সাসপেনশন সিস্টেম দীর্ঘ রাস্তায় আরামদায়ক সফর দেয়। প্রতি লিটারে 75 থেকে 80 কিমি পর্যন্ত মাইলেজ পাওয়া যায় হিরোর এই বাইকে।

অল্প দিনেই বাজার দখল করেছে TVS এর Radeon। 100cc মোটরসাইকেল সেগমেন্টে সেরা এই বাইক (Top 3 Cheapest Bike)। কোয়ালিটি থেকে শুরু করে ইঞ্জিনের ক্ষমতা, একেবারে চমকে দেওয়ার মতো। সংস্থার তথ্য অনুযায়ী, TVS Radeon-এ 109.7cc -এর এয়ার-কুল্ড, সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। যা 7.79bhp পাওয়ার এবং 8.30Nm টর্ক দেয়। নয়া TVS Radeon -এ 4-স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে। দীর্ঘ রাস্তায় এই বাইক প্রতি লিটারে 69 কিমি মাইলেজ দেয়।

পকেট ফ্রেন্ডলি বাইক মানেই Bajaj। সঙ্গে যদি মাইলেজ (Top 3 Cheapest Bike) চান তাহলে অবশ্যই কিনুন Bajaj Platina 100। বাইকটিতে 102cc এর এয়ার-কুল্ড সিঙ্গল-সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। Bajaj Platina 100 বাইকটি 7.79bhp পাওয়ার এবং 8.30Nm টর্ক জেনারেট করতে সক্ষম। Platina 100 বাইকটিতে 4-স্পিড গিয়ারবক্সের সঙ্গে যুক্ত করা হয়েছে। এই মোটরসাইকেল প্রতি লিটারে ৭০ কিমি পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now