Apr 15, 2024
Technology News

Kawasaki Latest Model : কাওয়াসাকির নতুন বাইকে LCD স্ক্রিন, রয়েছে দুর্দান্ত সব ফিচার

post-img

শৌনক মন্ডল। কলকাতা সারাদিন।

টু হুইলার নির্মাতা সংস্থা কাওয়াসাকি। নতুন কাওয়াসাকি নিনজা ৫০০ আনলো সংস্থা। জাপানি সংস্থার নতুন স্পোর্টস বাইকে থাকছে অসংখ্য নতুন নতুন ফিচার। যা রাইডারের বাইক রাইডের অভিজ্ঞতা আরও ভালো করবে। যার মধ্যে উল্লেখযোগ্য, বাইকে থাকছে এলসিডি স্ক্রিন, ব্লুটুথ কানেকশন।

বাইকটিতে টুইন সিলিন্ডার ইঞ্জিন যা দমদার হর্সপাওয়ার এবং টর্ক উত্‍পন্ন করে দেবে। সঙ্গে মিলবে ৬ স্পিড গিয়ারবক্স। এই স্পোর্টস বাইকে পাবেন ৫ ইঞ্চি এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সঙ্গে ব্লুটুথ কানেক্টিভিটি, অর্থাত্‍ স্মার্টফোন কানেক্ট করতে পারবেন বাইকের সঙ্গে। কল/মেসেজ এলার্ট এবং নেভিগেশনের সুবিধা পাওয়া যাবে। মোবাইল চার্জিং দেওয়ার জন্য মিলবে ইউএসবি চার্জিং পোর্ট।

এছাড়াও থাকবে কি-লেস ইগনিশন, এলইডি লাইটিং এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। জানা গিয়েছে, স্পোর্টস বাইকে মিলবে ৪৫১ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ ৪৫ হর্সপাওয়ার এবং ৪২.৬ এনএম টর্ক উত্‍পন্ন করতে সক্ষম। সঙ্গে ৬ স্পিড গিয়ার ও স্লিপার-অ্যাসিস্ট ক্লাচ। বাইকের দু চাকাতেই মিলবে ডিস্ক ব্রেক। সামনে থাকছে টেলিস্কপিক ফর্ক এবং পেছনে মনোশক সাসপেনশন।

কাওয়াসাকি নিনজা ৫০০ বাইকের সিটের উচ্চতা থাকবে ৭৮৫ মিলিমিটার যা অ্যাপরিলিয়া আরএস ৪৫৭ বাইকের থেকে ছোট (৮০০ মিলিমিটার)। উচ্চতা কম যাদের তাদের সুবিধা হবে।

বাইকে মিলবে ১৪ লিটার ফুয়েল ক্যাপাসিটি এবং ওজন ১৭১ কেজি। ধারণা করা হচ্ছে ভারতীয় বাজারে বাইকের দাম শুরু হতে পারে ৫ লাখ ৯০ হাজার থেকে।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now