Apr 15, 2024
Headlines

Villagers demand Drinking Water : পানীয় জলের দাবিতে বিজেপি পরিচালিত লোধাশুলি গ্রাম পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে অবস্থান বিক্ষোভ গ্রামবাসীদের

বৃহস্পতিবার পানীয় জলের দাবিতে ঝাড়গ্ৰাম ব্লকের বিজেপি পরিচালিত লোধাশুলি গ্রাম পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে অবস্থান বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। জানা গেছে, ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের লোধাশুলি গ্রামে থাকা পানীয় জলের সাবমারসিবল পাম্প এর মোটর টি প্রায় ১০ থেকে ১৫ দিন ধরে খারাপ অবস্থায় রয়েছে।  যার ফলে লোধাশুলি গ্রামে থাকা পানীয় জলের সরবরাহ বন্ধ হয়ে পড়ে আছে।

লোধাশুলি গ্রাম পঞ্চায়েত অফিসে একাধিকবার জানিয়েও হয়নি সমস্যার সমাধান।ফলে জলের সমস্যায় ভুগতে হয় এলাকার মানুষজনকে। শেষমেষ গ্রামবাসীরা বাধ্য হয়ে পানীয় জলের সমস্যার সমাধানের দাবি নিয়ে বৃহস্পতিবার লোধাশুলি গ্রাম পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান।

স্থানীয়দের বক্তব্য, গ্রাম পঞ্চায়েতের প্রধান গীতা সিং কে বার বার জানানোর সত্ত্বেও কোনো সুরাহা হয় নি। যার ফলে ওই এলাকার বাসিন্দারা তীব্র পানীয় জলের সংকটে পড়েছে। তাই তারা নিরুপায় হয়ে তাদের দাবি আদায়ের জন্য বিজেপি পরিচালিত লোধাশুলি গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে তালা লাগিয়ে বিক্ষোভ শুরু করে,মহিলারা হাঁড়ি,বালতি নিয়ে গ্রাম পঞ্চায়েতের কার্যালয়ের সামনে বসে বিক্ষোভ দেখায়।

তাদের দাবি মেটা না পর্যন্ত তাদের বিক্ষোভ চলবে বলে গ্রামবাসীরা জানান ।প্রয়োজনে গ্রামবাসীরা ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করবেন বলে গ্রামবাসীরা জানান।

ওই বিক্ষোভ কর্মসূচিতে সামিল হয়েছেন গ্রামের বেশির ভাগ মহিলারা। যার ফলে ওই গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে কোন কর্মী প্রবেশ করতে পারেনি, তাই বৃহস্পতিবার ওই গ্রাম পঞ্চায়েতের সমস্ত কাজকর্ম বন্ধ রয়েছে।

প্রধান গীতা সিং বলেন আমি ঝাড়গ্রাম বিডিও অফিসে মিটিং এ  রয়েছি, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। অবশেষে প্রশাসনের আশ্বাসে বৃহস্পতিবার বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করে গ্রামবাসীরা।

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now