Apr 15, 2024
Headlines

BJP Double Engine Failure : ডাবল ইঞ্জিন উত্তরপ্রদেশে রামরাজত্ব, বেকারত্বের জ্বালায় আত্মহত্যা ২৪ বছরের যুবকের, "চাকরি না পেয়ে হতাশায় ভুগছিল" দাবি যোগী আদিত্যনাথের পুলিশের

post-img

সুমন তরফদার। কলকাতা সারাদিন। 


রাম রাজত্ব প্রতিষ্ঠা হয়েছে উত্তরপ্রদেশে গত ২২ জানুয়ারি। তার পরে কেটেছে মাত্র এক মাস। 


এরমধ্যেই যোগী আদিত্যনাথের রামরাজ্যে বেকারত্বের জ্বালায় আত্মহননের পথ বেছে নিতে বাধ্য হলেন এক শিক্ষিত যুবক। মৃতদেহের পাশ থেকে উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোটও।


তারপরেই দেশজুড়ে বিজেপির বহুল প্রচারিত রাম রাজ্য ও রাম মন্দির উদ্বোধনের তীব্র সমালোচনা শুরু হয়েছে।


কার্যত প্রকাশ্যে এসে গিয়েছে বিজেপির ডাবল ইঞ্জিন সরকারের ব্যর্থতা। যোগীরাজ্যে চাকরি পাওয়াটা ‘স্বপ্নে’র মতোই বলে কটাক্ষ করেছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)। নিজের X হ্যান্ডেলে তিনি লেখেন, “বিজেপি ফের ক্ষমতায় আসার জন্য নানারকম ফন্দি আঁটছে। কিন্তু চাকরি দেওয়ার বেলায় তার নামগন্ধও পাওয়া যাচ্ছে না। চাকরি না পাওয়ায় ব্রিজেশের আত্মহত্যার ঘটনা অত্যন্ত দুঃখজনক।”


উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, ব্রিজেশ পাল নামের বছর চব্বিশের ওই যুবক উত্তরপ্রদেশের কনৌজের বাসিন্দা ছিলেন। সম্প্রতি পুলিশে নিয়োগের পরীক্ষায় বসেছিলেন তিনি। এর আগেও একাধিক চাকরির পরীক্ষা দিয়েছেন। কিন্তু নিট ফল সেই শূন্য। চাকরি না পাওয়ায় ক্রমেই হতাশা গ্রাস করছিল তাঁকে। তার পরই জীবনের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেন। পরিবারের দাবি, নিজের বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হন ওই যুবক।


ঘটনাস্থল থেকে সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিশ। যেখানে চাকরি না পাওয়ার হতাশাকেই তুলে ধরেছেন ব্রিজেশ। তিনি লিখে গিয়েছেন, “এত ডিগ্রি নিয়ে কী হবে, যেখানে চাকরিই পাওয়া যায় না! পড়ে পড়েই অর্ধেক জীবন কেটে গেল।”

https://x.com/ndtv/status/1761069333202292991?t=wPXtMQd3iQGScvmkN8wNvQ&s=08

নিজের সমস্ত ডিগ্রির শংসাপত্রও জ্বালিয়ে ফেলেন ব্রিজেশ। পুলিশ জানিয়েছে, নিজের মৃত্যুর জন্য কাউকে দায়ি না করলেও তাঁর সুইসাইড নোট থেকেই স্পষ্ট যে চাকরি না পাওয়ায় হতাশায় ভুগছিলেন তিনি। মৃতদেহ উদ্ধার করে ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।


Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now