Apr 15, 2024
Business

London based Kantar Group in Kolkata : কলকাতায় নিজেদের নতুন দপ্তর খুলল ব্রিটেনের মার্কেটিং ডাটা ও অ্যানালিটিকস বিজনেস সংস্থা কান্তার গ্রুপ

post-img

সুষমা পাল মন্ডল। কলকাতা সারাদিন।


ইউরোপ হোক বা মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের প্রথম সারির তথ্যপ্রযুক্তি এবং ডাটা এনালিসিস সংস্থাগুলির প্রধান গন্তব্য যেন হয়ে উঠেছে বাংলা।

কলকাতার উপকণ্ঠে রাজারহাট নিউটাউনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে যে বেঙ্গল সিলিকন ভ্যালি হাব গড়ে উঠছে সেখানে ইতিমধ্যেই নিজেদের নতুন ক্যাম্পাস তৈরির কাজ শুরু করেছে উইপ্রো এবং ইনফোসিস।

US Firm In Kolkata : কলকাতায় অফিস খুললো মার্কিন গেম প্রস্তুতকারক সংস্থা গিয়ার, বাংলার তথ্য প্রযুক্তি ক্ষেত্রে নতুন কর্মসংস্থানের সুযোগ #bpo

ইতিমধ্যেই কলকাতায় নিজেদের দপ্তর খুলেছে ডেলয়েড থেকে শুরু করে বিশ্বের প্রায় প্রত্যেকটি প্রথম সারির মার্কেট রিসার্চ সংস্থা তথ্যপ্রযুক্তির সংস্থা, মার্কেট এনালিসিস সংক্রান্ত অধিকাংশ সংস্থার।

এবারে কলকাতায় নিজেদের নতুন দফতর খুলতে এগিয়ে এলো ইউরোপ তথা বৃটেনের বিখ্যাত মার্কেটিং ডাটা ও অ্যানালিটিকস বিজনেস সংস্থা কান্তার গ্রুপ।

Infosys Campus Kolkata Newtown : নিউটাউনে প্রায় সম্পূর্ণ ইনফোসিসের নতুন ক্যাম্পাস, বাংলায় হবে ৪০০০ তথ্য প্রযুক্তি কর্মীর নতুন কর্মসংস্থান #rajarhat

সল্টলেক সেক্টর ফাইভ এর ইনফিনিটি আইটি লেগুন বিলডিং এ নিজেদের নতুন অফিস খুলেছে কান্তার গ্রুপ।


It has opened their New office in Infinity IT Lagoon, Salt Lake Sec V with office partner Simpliwork.

2000 Crores Investment in Kolkata : কলকাতায় তথ্যপ্রযুক্তি কর্মী নিয়োগ শুরু করল NTT GDC, ২০০০ কোটি টাকা বিনিয়োগে নিউটাউনের সিলিকন ভ্যালিতে ডাটা সেন্টার বানাচ্ছে জাপানের সংস্থা এনটিটি ডাটাa-invests-Rs-2000-crores-in-Newtown

সংস্থা সূত্রে জানা গিয়েছে সল্টলেক সেক্টর ফাইভ এর এই নতুন দপ্তর থেকে প্রায় ২০০ জনের বেশি দক্ষ কর্মী কাজ শুরু করবেন খুব তাড়াতাড়ি।

বাংলায় তথা কলকাতায় নিজেদের পায়ের তলায় মাটি শক্ত করার জন্য ইতিমধ্যেই পার্ক স্ট্রিটে নিজেদের দফতরের কাজ শুরু করেছে কান্তার গোষ্ঠী।

ইন্ডিয়ান মার্কেট রিসার্চ ব্যুরো কিনে নিয়েছে ইউরোপের এই প্রথম সারির সংস্থা।

The company already established their presence in Park St, Kolkata after they bought the Indian Market Research Bureau (IMRB).

Kolkata Rajarhat Newtown : ডেস্টিনেশন নিউটাউন, প্রথম সারির সমস্ত কর্পোরেট সংস্থা, সরকারি বেসরকারি ব্যাংক ও রাষ্ট্রায়ত্ব সংস্থার হেডকোয়ার্টার তৈরি হচ্ছে নিউটাউনে #newtownrivate-Banks-and-PSUs

প্রসঙ্গত কান্তার গ্রুপের সঙ্গে ইতিমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছে বিশ্বের প্রথম সারির প্রায় সমস্ত সংস্থা যার মধ্যে গোটা পৃথিবীজুড়ে সেরা ১০০ সবচেয়ে বড় বিজ্ঞাপন দাতা সংস্থার মধ্যে ৯৬ সংস্থার সঙ্গেই ইতিমধ্যে চুক্তিবদ্ধ কান্তার গোষ্ঠী।


তাই এমন বড় মাপের আন্তর্জাতিক স্তরে নিজেদের কর্মকাণ্ড ছড়িয়ে থাকা লন্ডনের এই সংস্থার কলকাতায় আসা যে বাংলার কর্মসংস্থানের ক্ষেত্রে নতুন দিশা যোগাবে তা নিয়ে কোন সন্দেহ নেই।


Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now