Jul 14, 2024
Business

TATA Investment in Kolkata : মমতার বাংলায় ফিরে এল টাটা গোষ্ঠী, কলকাতায় বিলাসবহুল রিসর্ট তৈরির জন্য নয়া বিনিয়োগ, মার্লিন গোষ্ঠীর সঙ্গে চুক্তি

post-img

সুষমা পাল মন্ডল। কলকাতা সারাদিন।


মমতার বাংলায় ফিরে এল টাটা গোষ্ঠী। বাংলায় নতুন বিনিয়োগ করতে এগিয়ে এলো টাটা গোষ্ঠীর মালিকানাধীন ইন্ডিয়ান হোটেলস কোম্পানি (IHCL)। 


পর্যটন খাতে তারা পা রাখার অঙ্গীকার করেছে। আর সেই লক্ষ্যেই পূর্ব ভারতের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট গ্রুপ, মার্লিন গ্রুপের সঙ্গে গাঁটছড়া বাঁধলো। যার নিট ফল, IHCL জোকার কাছে কলকাতার বিখ্যাত রিসোর্ট IBIZA-এর জন্য Merlin গ্রুপের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।


রিসর্টটি এখন IHCl-এর SeleQtions ব্র্যান্ডের অধীনে "IBIZA, BY IHCL SeleQtions, কলকাতা হিসাবে কাজ করবে। সংস্থার তরফে জানানো হয়েছে , ২০২৫ সালের অক্টোবরে এই অংশীদারিত্ব দিনের আলো দেখবে।


এই চুক্তির বিষয়ে সুমা ভেঙ্কটেশ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট - রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট, IHCL বলেন, "এই স্বাক্ষর IHCL এর একটি সমৃদ্ধশালী মেট্রোপলিটন শহর কলকাতায় তার পদচিহ্ন সম্প্রসারণের আরেকটি পদক্ষেপ। এটি শহর থেকে সামান্য দূরে গন্তব্যস্থলের প্রয়োজনীয়তাকে মোকাবিলা করবে। যা অবসরের পাশাপাশি MICE উভয়েরই ক্রমবর্ধমান চাহিদাকে ট্যাপ করতে সহায়তা করবে।


এই রিসোর্টের জন্য পূর্ব ভারতের অন্যতম নেতৃস্থানীয় রিয়েল এস্টেট গ্রুপ মার্লিন গ্রুপের সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।


মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা বলেছেন, আমরা ভারতের শীর্ষস্থানীয়

আতিথেয়তা সংস্থা IHCL-এর সাথে অংশীদারিত্ব করতে পেরে আনন্দিত। শহরের কোলাহল থেকে প্রকৃতির কোলে রিসোর্টটি একটি আদর্শ গন্তব্য হবে।"


IBIZA - একটি IHCL SeleQtions, 130-কী শহুরে রিসোর্ট, 11 একর জমকালো ল্যান্ডস্কেপ বাগানের মধ্যে অবস্থিত। এটি কৃপারামপুরের ডায়মন্ড হারবার রোডে অবস্থিত, একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য। রিসোর্টটি সারাদিনের ডিনার, একটি বিশেষ রেস্তোরাঁ, একটি বার, একটি বিস্তীর্ণ সুইমিং পুল, একটি নির্মল হ্রদ এবং ছোটদের বিভিন্ন বিনোদনমূলক কার্যকলাপের সুযোগ দেবে।


বহুমুখী খাবারের পাশাপাশি, ৫৪০০ বর্গফুটেরও বেশি বল রুম, কনফারেন্স হল, প্রাক-ফাংশন এলাকা, মিটিং রুম এবং নৈসর্গিক আউটডোর মিলবে। রিসোর্টটি ২০২৫ সালের অক্টোবরে খোলা হবে।


এই রিসোর্টটি যুক্ত হওয়ার সাথে সাথে IHCL-এর কলকাতায় তাজ, SeleQtions, Vivanta এবং Ginger ব্র্যান্ডের সাতটি হোটেল থাকবে

যার মধ্যে দুটি আরও উন্নয়নের আওতাধীন।


১৯৮৪ সালে প্রতিষ্ঠিত, মার্লিন গ্রুপ এখন রিয়েল এস্টেট শিল্পে ভারতের অন্যতম প্রখ্যাত সংগঠন। গত চার দশকে, গ্রুপটি তার কৃতিত্বের জন্য মর্যাদাপূর্ণ আবাসিক এবং বাণিজ্যিক কমপ্লেক্স, অফিস ভবন এবং টাউনশিপগুলির আধিক্য তৈরি করেছে। এর উপস্থিতি কলকাতা, আহমেদাবাদ, রায়পুর, পুনে, চেন্নাই এবং কলম্বোতে বিস্তৃত। পরিবর্তনশীল যুগের সাথে, মার্লিন গ্রুপ এখন সমসাময়িক শপিং মল, রিসর্ট, ইন্ডাস্ট্রিয়াল এস্টেট, ক্লাব ইত্যাদিতে ভরপুর।


মনে রাখবেন, এক ছাদের নীচে সবকিছু পেতে মার্লিন গ্রুপ আপনার ভরসার জায়গা। ভারত জুড়ে বিস্তৃত মর্যাদাপূর্ণ আবাসিক এবং বাণিজ্যিক কমপ্লেক্সের সম্ভারে মার্লিন গ্রুপ প্রিমিয়াম হাউজিং, প্রয়োজনীয় আবাসন, দেশের বাড়ি এবং বাংলো, অত্যাধুনিক মল, অফিস টাওয়ার, আইটি ভবন, হোটেল, নতুন প্রজন্মের ক্লাব সহ বিভিন্ন ফর্ম্যাট এবং মূল প্রকল্পগুলির সাথে যুক্ত আছে। এর সঙ্গেই আছে রিসর্ট, সার্ভিসড অ্যাপার্টমেন্ট, স্টেডিয়াম, এবং টাউনশিপ। অ্যাক্রোপলিস মল, এবং প্রিন্সটন ক্লাব মর্যাদাপূর্ণ প্রকল্পগুলির মধ্যে কয়েকটি ল্যান্ডমার্ক।


সম্প্রতি, মার্লিন গ্রুপ পূর্ব ভারতে কলকাতায় রোনাল্ডিনহো, যুবরাজ সিং, মাইকেল ফেলপস, এবং টাইগার শ্রফের মতো আইকনদের মালিকানাধীন আন্তর্জাতিকভাবে প্রশংসিত ক্রীড়া একাডেমিগুলির সাথে পূর্ব ভারতের প্রথম ধরনের ক্রীড়া শহর স্থাপনের ঘোষণা করেছে। প্রিন্সটন ক্লাব ইতিমধ্যেই মাইকেল ফেলপসের সাঁতারকে কলকাতায় উপস্থাপিত করেছে। ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, রাজ্যের প্রথম ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মর্যাদাপূর্ণ প্রকল্প, গ্রুপের কৃতিত্বে একটি নতুন পালক যোগ করেছে।

মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা ভারতের রিয়েল এস্টেট শিল্পের একটি ভরসার জায়গাI তিনি একজন প্রতিষ্ঠাতা সদস্য এবং CREDAI পশ্চিমবঙ্গের সভাপতি। বিশদে জানতে লগ ইন করুন-

www.merlinprojects.com


দ্য ইন্ডিয়ান হোটেলস কোম্পানি লিমিটেড (IHCL) এবং এর সহযোগী সংস্থাগুলি একদল ব্র্যান্ড এবং ব্যবসাকে একত্রিত হয়েছে ।‌ এর মধ্যে রয়েছে তাজ - সবচেয়ে বিচক্ষণ ভ্রমণকারীদের জন্য আইকনিক ব্র্যান্ড এবং ব্র্যান্ড ফাইন্যান্স অনুসারে ভারতের শক্তিশালী ব্র্যান্ড ২০২৩ হিসাবে স্বীকৃতি পেয়েছে। SeleQtions, হোটেলের একটি নামকৃত সংগ্রহ; বিভান্ত, অত্যাধুনিক উচ্চমানের হোটেল।


টাটা গ্রুপের প্রতিষ্ঠাতা জামসেটজি টাটা দ্বারা নিযুক্ত, কোম্পানিটি ১৯০৩ সালে মুম্বাইতে তার প্রথম হোটেল - দ্য তাজমহল প্যালেস খোলে। IHCL এর ৩১০ টি হোটেলের একটি পোর্টফোলিও রয়েছে যার মধ্যে ৪ টি মহাদেশ, ১৩টি দেশ এবং তারও বেশি জুড়ে বিশ্বব্যাপী ৯২টি উন্নয়নাধীন রয়েছে।


IHCL (TATA Group) has partnered with Merlin Group to open a 130-Key New Resort - IBIZA an IHCL SeleQtions near Joka, Kolkata.


Investment - 60 Cr

Open by - Oct 2025

With this, IHCL will now have 7 hotels across Taj, SeleQtions, Vivanta & Ginger brands in Kolkata including 2 U/C.

Related Post

About Us

24 Hour Online Bengali & English News Portal Registered under Government of India. Head Office in Kokata.

Need Help? Connect Now